Wednesday, May 20, 2015

মা দিবসে লেখা আমার স্ট্যাটাস 2015

শুধু একটি বিশেষ দিনে নয় প্রতিদিনই তোমাকে ভালবাসি। দশ মাস দশদিন তুমি আমাকে তোমার গর্ভে ধারন করেছো। সেখানে তোমার খাবার, তোমার রক্তনালী, তোমার শ্বাস-প্রশ্বাস দিয়ে আমাকে পৃথিবীতে আসার জন্য প্রস্তুত করেছো। পৃথিবীতে এসে দুর্বল আমাকে কোলে-পিঠে করে চলতে শিখিয়েছো, কত বছর আমি নিজে নিজেই খেতে পারিনি। তুমিই আমাকে মুখে তুলে খাইয়ে দিয়েছো। আমি তখন কোন ভাষাই বলতে বা বুঝতে পারতাম না, তুমিই আমাকে কিভাবে কথা বলতে হয় তাই শিখিয়েছো। বটবৃক্ষের মত ছায়া দিয়ে আমাকে আদরে-শাসনে ধরনী মাঝে মানুষের কাতারে প্রতিষ্ঠিত করেছো। তোমার প্রতিদান কি আমি কিছুতেই বর্ননা দিয়ে শেষ করতে পারবো? পারবো না। আমার অস্তিত্য, আমার সত্বা, আমার আবেগ, আমার পথ-চলা তোমারই প্রতিচ্ছবি। আমি মানেই তো তুমি। জানি, মনের অনুভুতি মুখে প্রকাশ করা কঠিন। তাই এভাবেই বলছি মা তোমাকে অনেক অনেক অনেক ভালবাসি।


Status টির ফেসবুক লিংক: মা দিবস - ২০১৫

No comments:

Post a Comment